বৈজ্ঞানিক মুহাম্মদ (দঃ) (১ম - ৪র্থ খন্ড) free pdf download- মুহাম্মদ নুরল ইসলাম | ই বুক সমাহার

       

বৈজ্ঞানিক মুহাম্মদ (দঃ) (১ম - ৪র্থ খন্ড) free pdf download- মুহাম্মদ নুরল ইসলাম | ই বুক সমাহার

সুপ্রিয় পাঠকসমাজ. !"বিজ্ঞান না কুরআন" বইটি অসাধারণ হয়েছে। লিখেছেন মুহাম্মদ নুরল ইসলাম। চমৎকার গবেষণাময় একটা বই।আশাকরি এই বইটা প্রতিটি পাঠকে কুরআন নিয়ে গবেষণা করার জন্যে সহজ করে দিবে। কুরআন না বিজ্ঞান এটা অনুধাবন করা অনেক কঠিন





বই সম্পর্কে:

Titleবৈজ্ঞানিক মুহাম্মদ (দঃ) (১ম - ৪র্থ খন্ড)
Authorমুহাম্মদ নুরল ইসলাম
Translator
Publisherমম প্রকাশ
ISBN
Edition2003
Number of Pages164, 181, 211, 164
Countryবাংলাদেশ
Languageবাংলা
Format
Size

 

বৈজ্ঞানিক মুহাম্মদ (দঃ) (১ম - ৪র্থ খন্ড) বইয়ের রিভিউ:

বৈজ্ঞানিক মুহাম্মদ সাঃ pdf বই ডাউনলোড। বিশ্বের সর্বশ্রেষ্ঠ মহা মানব হযরত মুহাম্মদ মোস্তফা (সাঃ) -এর জীবন চরিত্র নিয়ে যুগে যুগেই আলোচনা করেছেন অনেক কবি, লেখক ও সাহিত্যিক । কেউ তারঁ চরিত্রের উপর, কেউ তার সামাজিক ব্যবস্থার উপর, কেউ আধ্যাত্মিক শক্তির উপর আর কেউ বা অর্থনৈতিক কাঠামোর উপর গুরুত দিয়েছেন।

মানুষ হিসাবে মুহাম্মদ সাঃ, ধর্মপ্রচারক মুহাম্মদ, রাজনীতিক মুহাম্মদ , সমাজ সংস্কারক মুহাম্মদ, মিষ্টভাষী মুহাম্মদ, বিচারক মুহাম্মদ, শান্তির বাহক মুহাম্মদ, আল্লাহর দোস্ত মুহাম্মদ সাঃ – এর প্রভৃতি গুনাবলীর উপর অনেক পণ্ডিত ব্যক্তি আলোচনা করেছেন।

তবুও একথা বলতে হয় যে তারঁ জীবনের কিছুই বলা হয় নি। এ ত্রুটি কোন মনীষীর নয় কোন পন্ডিতের নয়, কোন লেখকেরই নয়। কেননা মহাসাগরের অভ্যন্তর ভাগ হতে যদি সামান্য কয়েক বিন্দু জন নিয়ে মহাসাগরের স্বরূপ নির্ধারণ করবার প্রচেষ্টা করা যায় তাহলে যেমন মহাসাগরের গুনাগুণের কিছুই বর্ণনা করা হয় না।

তদ্রপ এ মহামানব হযরত মুহাম্মদ সাঃ- এর জীবন চরিত্রের উপর যদি বিশ্বের পন্ডিতবর্গ একত্রিত হয়েও আলোচনায় রত হন তবুও তারঁ গুনাবলী বর্ণনা করে শেষ করতে পারবেন না। তারঁ জীবনের উপর আলোচনার বিষয়বস্তু অনেক রয়েছে এবং থাকবেও । বেশ কিছুদিন থেকে আমার মনে একটা কথাই বারবার দোলা দিচ্চিল যে পন্ডিত ব্যক্তিগন তারঁ জীবনের একটা বড় অংশ আলোচনা করেছেন না।

ডাউনলোড করুন:

নিচে ক্লিক করে ডাউনলোড করুন। ডাউনলোড না হলে টেলিগ্রামে থেকে করে ডাউনলোড  করুন। ডাউনলোড লিংকে কাজ না করলে অপেক্ষা করুন বা ফেসবুকে আমাদের ম্যাসেজ করুন।


বৈজ্ঞানিক মুহাম্মদ (দঃ) ১ম খন্ড

গুগল ড্রাইব- Download

টেলিগ্রাম- Download


বৈজ্ঞানিক মুহাম্মদ (দঃ) ২য় খন্ড

গুগল ড্রাইব- Download

টেলিগ্রাম- Download


বৈজ্ঞানিক মুহাম্মদ (দঃ) ৩য় খন্ড

গুগল ড্রাইব- Download

টেলিগ্রাম- Download


বৈজ্ঞানিক মুহাম্মদ (দঃ) ৪র্থ খন্ড

গুগল ড্রাইব- Download

টেলিগ্রাম- Download



Post a Comment

Previous Post Next Post