সুন্নাহর সান্নিধ্যে free pdf download- ড. ইউসুফ আল কারযাভী | ই-বুক সমাহার

       

সুন্নাহর সান্নিধ্যে free pdf download- ড. ইউসুফ আল কারযাভী  | ফ্রি পিডিএফ ডাউনলোড করুন

প্রফেসর মুহাম্মাদ হাসানুজ্জামান  এর অনুবাদ বই। বইটি আধ্যাত্মিক ও আত্মন্নয়ন ভাবনা নিয়ে লেখা। বইটি বিশ্ববিখ্যাত লেখক ড. ইউসুফ আল কারযাভী এর লেখা। 

সুন্নাহর সান্নিধ্যে free pdf download- ড. ইউসুফ আল কারযাভী | ই-বুক সমাহার




বই সম্পর্কে:

Titleসুন্নাহর সান্নিধ্যে
Authorড. ইউসুফ আল কারযাভী
Translatorপ্রফেসর মুহাম্মাদ হাসানুজ্জামান
Publisherবাংলাদেশ ইনস্টিটিউট অব ইসলামিক থ্যট
ISBN9789848471357
Edition1st Edition, 2015
Number of Pages218
Countryবাংলাদেশ
Languageবাংলা
Format
Size

 

সুন্নাহর সান্নিধ্যে বইয়ের রিভিউ:

ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অব ইসলামিক থট (আইআইআইটি) অতীব আনন্দের সাথে সুন্নাহর ওপরে লিখিত এই পাণ্ডিত্যপূর্ণ পুস্তকখানি উপহার দিচ্ছে। মূলত, ১৯৯০ সালে এটি কাইফা নাতা'আমাল মা'আ আল-সুন্নাহ' নামে আরবি ভাষায় প্রকাশিত হয়। গ্রন্থকার ইউসুফ আল কারযাভী আল-আজহার বিশ্ববিদ্যালয়ের। একজন গ্রাজুয়েট, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পণ্ডিত এবং এ ক্ষেত্রে বিশেষজ্ঞ। এ গ্রন্থে তিনি একজন শিক্ষক হিসেবে সুন্নাহ উপস্থাপন, এর ঐক্যবদ্ধ ও সংহতিপূর্ণ প্রকৃতি, এর ভারসাম্য ও আধুনিকতার প্রতি গুরুত্ব প্রদানে তার বিপুল পাণ্ডিত্য ও অভিজ্ঞতার স্বাক্ষর রেখেছেন। বর্তমান যুগের মুসলিমদের জীবনে উমৃত বিভিন্ন ইস্যুতে শরিয়াহর ঐতিহ্যপূর্ণ জ্ঞান প্রয়ােগের ক্ষেত্রে তার যুক্তি অখণ্ডনীয় ও সাহসিকতাপূর্ণ। হাদিসের বিভিন্ন প্রকার ব্যাখ্যাকে নিয়ে সৃষ্ট মতপার্থক্য নিয়ে তিনি। আলােচনা করেছেন, সন্দেহযুক্ত, প্রায়শ ভুল তথ্যসম্পন্ন, যুক্তিসমূহ যা এসবের মধ্যে অন্তর্নিহিত (দুর্ভাগ্যক্রমে ব্যাপক বিস্তৃত রয়েছে। তিনি দুর্বল (যয়িফ) হাদিসসমূহের সমস্যা পরীক্ষা করেছেন, আইনগত বাধ্যবাধকতার সাথে এগুলাে।
স্পষ্ট করেছেন এবং নৈতিক নির্দেশনার ক্ষেত্রে এসবের প্রাসঙ্গিকতা ও কর্তৃত্ব ব্যাখ্যা করেছেন। আমাদের দৈনন্দিন জীবনে সুন্নাহুর ব্যবহারকে সহজ করার যুক্তি দেখিয়েছেন। কারণ, যেমনটা তিনি নির্দেশ করেছেন, সুন্নাহ্ হচ্ছে কুরআনের আনুকুল্য লাভের বাহন, যা আশা জাগানিয়া, কষ্টদায়ক নয়। তিনি বলেন, মুসলিমদের অবশ্যই তাদের অবহেলা ও পশ্চাদপদতা দূর করতে হবে সুন্নাহকে বুঝবার ক্ষেত্রে এর জ্ঞানে সমৃদ্ধ ও স্বয়ম্ভর হওয়ার জন্য প্রচেষ্টা চালাতে হবে; এবং তা তাদের যথার্থ ও জ্ঞানময়তা, আদব, আন্তরিকতা ও আধুনিকতা দিয়ে প্রয়ােগ করতে হবে।

ডাউনলোড করুন:

নিচে ক্লিক করে ডাউনলোড করুন। ডাউনলোড না হলে টেলিগ্রামে থেকে করে ডাউনলোড করুন। ডাউনলোড লিংকে কাজ না করলে অপেক্ষা করুন বা ফেসবুকে আমাদের ম্যাসেজ করুন।

গুগল ড্রাইব- Download

টেলিগ্রাম- Download


ড. ইউসুফ আল কারযাভী এর সকল বইয়ের পিডিএফ:

    replace text  ইসলামের অগ্রাধিকার নীতি








Post a Comment

Previous Post Next Post